শ্বাসরুদ্ধকর ম্যাচে জয় পেল বাংলাদেশ

0
183

জিম্বাবুয়ের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে ৩ উইকেটের জয় তুলে নিয়েছে বাংলাদেশ। জিম্বাবুয়ের ছুড়ে দেয়া ১৪৫ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে ৯.৩ ওভারে ৬০ রানে ৬ উইকেট হারিয়ে বিপাকে পড়ে বাংলাদেশ। এরপর সপ্তম উইকেট জুটিতে আফিফ হোসেন ও মোসাদ্দেক হোসেন সৈকতের অনবদ্য ব্যাটিংয়ে ২ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় টাইগাররা।

ব্যাট করতে নেমে দলীয় ২৬ রানেই চাতারার বলে বোল্ড হয়ে বিদায় নেন লিটন (১৯)। আর চতুর্থ ওভারে বিদায় নেন সৌম্য সরকার (৪)। এরপর জার্ভিসের করা ওই ওভারে অসাধারণ বাউন্সে ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন মুশফিকও। এরপর সাকিবকে বিদায় করে নিজের দ্বিতীয় উইকেট তুলে নেন চাতারা। ২৯ রানেই ৪ উইকেট হারায় বাংলাদেশ। এরপর সপ্তম উইকেট জুটিতে আফিফ হোসেন ও মোসাদ্দেক হোসেন সৈকত দুর্দান্ত ব্যাটিং করেন। ২৬ বলে ৫২ রান করেন আফিফ এবং ২৪ বলে ৩০ রান করেন সৈকত। শেষ পর্যন্ত ১৭.৪ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৮ রান করে বাংলাদেশ।

এর আগে ‘অখ্যাত’ রায়ান বুর্লের ঝড়ো ফিফটিতে ১৮ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৪৪ রান সংগ্রহ করেছে জিম্বাবুয়ে।

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে শুক্রবার মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে টসে জিতে ফিল্ডিং বেছে নেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। কয়েক দফা বৃষ্টির হানায় ম্যাচ শুরু হয়ে দেড় ঘণ্টা পর। বৃষ্টির কারণে ম্যাচের প্রতি ইনিংসের দৈর্ঘ্য কমিয়ে আনা হয় ১৮ ওভারে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে