যে কারনে আমির খানকে আক্রমণ করলেন তনুশ্রী

0
188

#মিটু আন্দোলনে নারী হেনস্থাকারী হিসেবে অভিযুক্ত পরিচালক সুভাষ কাপুরের প্রতি সহানুভূতিশীল হয়ে তার সঙ্গে কাজ করার ঘোষণা দেওয়ার পরদিনেই আক্রমণের শিকার হলেন আমির খান। যৌন হেনস্থার শিকার বলিউড অভিনেত্রী তনুশ্রী দত্ত আমির খানকে তোপ দেগে জিজ্ঞাসা করেছেন, ‘আমার জন্য কোন সহানুভূতি কাজ করে না, আমির?’শুধু আমির নয়, তনুশ্রীর অভিযোগ তাদের প্রত্যেকের প্রতি যারা নারীদের প্রতি যৌন হেনস্থায় অভিযুক্তদের সহযোগিতা করছেন। গুলশান কুমারের বায়োপিক ‘মুঘল’ সিনেমার পরিচালক সুভাষের সঙ্গে কাজ করতে হাত মিলিয়েছেন আমির খান। এ খবর ঘোষণা দেওয়ার পরপরই তনুশ্রী এই তোপ দাগলেন।

আমির খানকে লক্ষ্য করে একটি বিবৃতিতে তনুশ্রী বলেন, বলিউডে উঠতি সময়ে যখন একজন সম্ভাবনাময় অভিনেত্রী যৌন হেনস্থার শিকার হয়, আর যখন তিনি অপমান, মানসিক অবষাদ ও ট্রমার মধ্য দিয়ে যান তখন কেউ দুশ্চিন্তায় নির্ঘুম রাত কাটান না কেন? যে সকল প্রতিশ্রুতিশীল নারী সম্ভাবনাময় ক্যারিয়ারের যাত্রা শুরু করেও কর্মক্ষেত্রে হেনস্থার কারণে হারিয়ে যান, তাদের জীবন-জীবিকার কথা চিন্তা করেন না কেন? #মিটু অভিযুক্তদের প্রতি চারপাশে অনেক সহানুভূতি দেখা যায়। কিন্তু হেনস্থার শিকার নারীদের প্রতি কোন সহানুভূতি দেখা যায় না।

‘হর্ন ওকে প্লিজ’ (২০০৯) সিনেমার শুটিংয়ের সময় অভিনেতা নানা পাটেকরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলে গত বছর #মিটু আন্দোলনে গতি এনেছিলেন তনুশ্রী দত্ত।

#মিটু আন্দোলনের তোড়ে পরিচালক সুভাষ কাপুর ‘মুঘল’ সিনেমা থেকে ছিটকে পড়েন। তখন সিনেমাটির মূল অভিনেতা আমির খান বলেছিলেন, তিনি আর সুভাষের সঙ্গে কোনপ্রকার কাজ করবেন না।

কিন্তু সম্প্রতি হিন্দুস্তান টাইমস পত্রিকার সঙ্গে সাক্ষাৎকারে আমির খান জানিয়েছেন, তিনি তার সিদ্ধান্ত পুনর্মূল্যায়ন করেছেন। ‘মুঘল’ সিনেমার কাজ শুরু করছেন তিনি। পরিচালক সুভাষের সঙ্গে সিনেমাটিতে তিনি গুলশান কুমার চরিত্রে অভিনয় করবেন। তবে এই সিদ্ধান্তের পরও তিনি #মিটু আন্দোলনকে সমর্থন করেন বলেও জানিয়েছেন।

আমির খানের সিদ্ধান্তে তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করে তনুশ্রী তার বিবৃতিতে একটি বড় প্রশ্ন ছুড়ে দেন, ‘আমার জন্য কি আপনার কোন সহানুভূতি কাজ করে না, আমির?

আমির খানের বক্তব্য ও সিদ্ধান্তের প্রেক্ষাপট জানতে পড়ুন:

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে